Advertisement

Responsive Advertisement

ত্রিপুরার শান্তিনিকেতন মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে এবছর ছাত্র ভর্তি শুরু হবে

আগরতলা, ১৫ জুলাই : ত্রিপুরা শান্তিনিকেতন মেডিকেল কলেজে এমবিবিএস কোর্স চালু হয়ে গেল, আগামী দুই বছরের মধ্যে এখানে একটি অত্যাধুনিক মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল গড়ে উঠবে বলেও জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। 
ত্রিপুরাকে কেন্দ্রীয় করে উত্তর-পূর্ব ভারতের মানুষদের স্বাস্থ্য এবং শিক্ষা পরিষেবার ব্যাপক উন্নতি সাধন করবার লক্ষ্যে ২০২৪-২৫ শিক্ষাবর্ষ থেকে ত্রিপুরা শান্তিনিকেতন মেডিকেল কলেজে এমবিবিএস কোর্স চালু হয়ে গেল। নিয়ম অনুসারে ভর্তি প্রক্রিয়া শুরু করা হবে। আগামী দুই বছরের মধ্যে এখানে একটি অত্যাধুনিক মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল গড়ে উঠবে বলেও কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে। 
আগরতলা সংলগ্ন মধুবনের রানীর খামারে, রাজ্য সরকারের ঐকান্তিক সহযোগিতায় ত্রিপুরা শান্তিনিকেতন মেডিকেল কলেজ গড়ে উঠেছে। এমবিবিএস পাঠক্রম শুরু করবার জন্য প্রয়োজনীয় অনুমতি ইতিমধ্যেই পাওয়া গেছে। তাই ন্যাশনাল মেডিকেল কাউন্সিলের অনুমতিক্রমে ২০২৪-২৫ শিক্ষাবর্ষ থেকেই এখানে এমবিবিএস পড়ানো শুরু হয়ে যাবে। 
কলেজ কর্তৃপক্ষ জানিয়েছেন আগামী এক বছরের মধ্যে রাজ্য সরকারের সহযোগিতা নিয়ে ৬৩০বেডের একটি হাসপাতাল গড়ে তোলা হবে। তাছাড়া আগামী দুই বছরের মধ্যে সরকারের সাথে সহমতের ভিত্তিতে এখানে একটি সুবৃহৎ অত্যাধুনিক মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল গড়ে তোলা হবে।
এর ফলে ত্রিপুরার ছেলেমেয়েদের আর এমবিবিএস পড়ার জন্য রাজ্যের বাইরে যেতে হবে না। সেই সঙ্গে রাজ্যবাসীও উন্নত স্বাস্থ্য পরিষেবার বিষয়ে আরও বেশী সুবিধা পাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ