Advertisement

Responsive Advertisement

বিএমএস নির্দেশিকা মেনে চাঁদা সংগ্রহের জন্য আহ্বান সহযোগী সংগঠনগুলিকে

আগরতলা, ১১জুলাই : ভারতীয় মজদুর সংঘ অনুমোদিত অন্যান্য সংগঠন গুলি যাতে সংঘের নিয়ম মেনে চাঁদা সংগ্রহ করে। চাঁদা সংগ্রহ করা সংক্রান্ত বিষয়ে সংঘের যে পূর্ব নির্ধারিত নীতিমালা রয়েছে তা যাতে কঠোরভাবে মেনে চলা হয় তার জন্য রাষ্ট্রীয় রাজ্য কর্মচারী মহাসংঘ'র পক্ষ থেকে অন্যান্য সংগঠনকে মনে করিয়ে দেওয়া হয়, এই আহ্বান জানিয়ে ভারতীয় মাজদুর সংঘের ত্রিপুরা প্রদেশে কমিটির তরফে রাষ্ট্রীয় রাজ্য কর্মচারী মহাসংঘ'র সাধারণ সম্পাদকে একটি চিঠি পাঠানো হয়েছে। ভারতীয় মজদুর সংঘের সাধারণ সম্পাদক তপন কুমার দে এই চিঠি পাঠিয়েছেন। 
 চিঠিতে তিনি উল্লেখ করেছেন, ১১ জানুযারী, ২০২৪ ইং ভারতীয় মাজদুর সংঘের ত্রিপুরা প্রদেশ কার্যালয়ে প্রদেশ সভানেত্রী দেবশ্রী কলোইর সভাপতিত্বে ত্রিপুরা প্রদেশ পদাধিকারী বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে, "কোন ইউনিয়ন সংঠনের কোন টাকার কুপন বা টাকার রসিদ ছাপানোর আগে এই টাকার কুপন বা টাকার রসিদের ধরণ কি রূপ করা হয়েছে সেগুলো ভারতীয় মজদুর সংঘের ত্রিপুরা প্রদেশের নিকট পাঠিয়ে টাকার রসিদ ছাপানোর অনুমতি নিয়েই ইউনিয়নগুলো টাকার কুপন বা টাকার রসিদ ছাপাতে পারবে। বিএম এস'র ত্রিপুরা প্রদেশের থেকে অনুমতি বিহীন কোন ইউনিয়ন কোন টাকার কুপন বা টাকার রসিদ ছাপালে ভারতীয় মজদুর সঙ্গে ত্রিপুবা প্রদেশে সেই ইউনিয়নের ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাধ্য হবে। পাশাপাশি নীতিমালার কপিও এই চিঠির সঙ্গে জুড়ে দেন। 
ত্রিপুরা রাজ্য কর্মচারী সংঘর প্রদেশ কমিটি ১৩ এবং ১৪ জুলাই, ৩য় ত্রি-বার্ষিকী রাজ্য সম্মেলন করতে যাচ্ছে তা উপরে উল্লেখিত বৈঠকের গৃহীত সিদ্ধান্তকে উপেক্ষা করে করা হয়েছে। বিএমএস'র অনুশাসনকে অবজ্ঞা করা হচ্ছে। তা ছাড়াও বিএমএস'র ত্রিপুরা প্রদেশ আপনাদের অবগত করতে বাধ্য হচ্ছে যে, রাজ্যন্তরীয় জোন ইউনিয়ন, রাজ্যন্তরীয় সম্মেলন করার ক্ষেত্রে, প্রদেশ বি এম এসকে অবগত করার মধ্য দিয়ে ইউনিয়নের কার্যসমিতির বৈঠকে সম্মেলনের সিদ্ধান্ত করে থাকে। কিন্তু ত্রিপুরা রাজ্য কর্মচারী প্রদেশের পক্ষ থেকে কোন কার্য সমিতির বৈঠকের কোন প্রকার সূচনা বিএমএস ত্রিপুরা প্রদেশকে না দিয়েই সম্মেলনের সিদ্ধান্ত গ্রহণ করে নেয়, যা সংঘের অনুশাসনের বহি:ভূত কাজ বলে মনে করে সংঘের ত্রিপুরা প্রদেশ। যেহেতু, ত্রিপুরা রাজ্য কর্মচারী সংঘ ত্রিপুরা প্রদেশ ভারতীয় মজদুর সংঘ'র একটি রাজ্য ইউনিয়ন, তাই ত্রিপুরা রাজ্য কর্মচারী সংঘ'র ত্রিপুরা প্রদেশ দায়িত্ব ও কর্তব্য ভারতীয় মজার সংঘ সংগঠনের দিকনির্দেশিকা ও অনুশাসনকে পালন করা। এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিএম এস, ত্রিপুরা প্রদেশ আপনাকে এবং "ত্রিপুরা রাজ্য কর্মচারী সংঘের ত্রিপুরা প্রদেশকে অনুরোধ জানাচ্ছে যে, ভারতীয় মজদুর সংঘের ত্রিপুরা প্রদেশ পদাধিকারী বৈঠকের গৃহীত সিদ্ধান্ত পালন করে সংগঠনের দিকনির্দেশিকা এবং অনুশাসনকে মেনে আগামী ১৩ এবং ১৪ জুলাই ৩য় ত্রি-বার্ষিকী প্রদেশ সম্মেলনের দিন ও মাসকে পরিবর্তণ করবে।
বিএমএস ত্রিপুরা প্রদেশের আশা ও বিশ্বাস, আপনি ও ত্রিপুরা রাজ্য কর্মচারী সংঘকে বিএমএস'র ত্রিপুরা প্রদেশের পদাধিকারী বৈঠকের গৃহীত সিদ্ধান্ত, দিকনির্দেশিকা ও অনুশাসনকে পালন করতে নির্দেশ দেবেন। পাশাপাশি এই চিঠির প্রতিলিপি রাষ্ট্রীয় রাজ্য কর্মচারী মহাসংঘর সভাপতি, ভারতীয় মজদুর সংঘের অখিল ভারতীয় সহ-সংগঠনমন্ত্রী তথা বিএমএস'র উত্তর-পূর্বাঞ্চলের প্রভারী গনেশ মিশ্রা, ত্রিপুরা রাজ্য কর্মচারী সংঘ সাধারণ সম্পাদককে পাঠিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ