Advertisement

Responsive Advertisement

আগরতলায় কংগ্রেসের বিক্ষোভ মিছিল ও মুখ্যমন্ত্রীর বাসভবন ঘেরাও

আগরতলা, ১৮ জুলাই :  আগামী ৮ আগস্ট ত্রিপুরা রাজ্যে অনুষ্ঠিত হবে ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচন। এই পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে ১১জুলাই থেকে শুরু হয় মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ। বৃহস্পতিবার ছিল মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন। বিরোধীদের অভিযোগ শাসক দল আশ্রিত দুষ্কৃতিরা প্রথম দিন থেকে বিরোধী দলের প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেওয়ার ক্ষেত্রে বাধা দেয়। শুধু তাই নয় বিরোধী দলের প্রার্থীদের উপর আক্রমণ করা হচ্ছে যাতে তারা মনোনয়ন প্রত্যাহার করে নেয়।
বিরোধী দলের প্রার্থী ও কর্মী সমর্থকদের উপর দুষ্কৃতিদের হামলার অভিযোগ জানিয়ে সরব হল সদর জেলা কংগ্রেস। বৃহস্পতিবার সন্ধ্যায় সদর জেলা কংগ্রেসের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর বাসভবন ঘেরাও করা হয়। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বাণী ঘোষ চক্রবর্তী, প্রদেশ যুবক কংগ্রেসের সহ-সভাপতি শাহজাহান ইসলাম সহ-সদর জেলা কংগ্রেসের নেতৃবৃন্দ।
রাজধানীর প্রদেশ কংগ্রেস ভবনের সামনে থেকে সদর জেলা কংগ্রেসের পক্ষ থেকে এক মিছিল নিয়ে বের হয়ে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে কংগ্রেস কর্মী সমর্থকরা মুখ্যমন্ত্রীর বাসভবন ঘেরাও করে শ্লোগান দিতে থাকে।
খবর পেয়ে মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে আগে থেকেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে কংগ্রেস কর্মীদের সঙ্গে নিরাপত্তা কর্মীদের ধস্তাধস্তি হয় এবং পরবর্তী সময় নিরাপত্তাকর্মীরা বিক্ষোভকারীদের সরিয়ে নিয়ে যায়। শাহজাহান ইসলাম সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে দাবী করা হয় পঞ্চায়েত নির্বাচন ঘোষণার আগে মুখ্যমন্ত্রী জানিয়ে ছিলেন পঞ্চায়েত নির্বাচনে বিজেপি প্রার্থীদের ১০০ শতাংশ জয়ী করতে হবে। তারপর থেকেই রাজ্য জুড়ে রাজনৈতিক সন্ত্রাস শুরু হয়ে যায়। বিভিন্ন জায়গায় বিরোধী দলের প্রার্থীদের উপর আক্রমণ করা হচ্ছে। বিরোধী দলের প্রার্থীদের ব্লকে যেতে দেওয়া হয়নি। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ