Advertisement

Responsive Advertisement

পুলিশের জালে দুই মানব পাচারকারী

নিউজের ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন 👈
আগরতলা, ২৪ জুলাই : বিশেষ সূত্রের ভিত্তিতে অভিযান চালিয়ে বেলাপুর সীমান্তবর্তী এলাকা থেকে দুই মানব পাচারকারীকে আটক করতে সক্ষম হলো পুলিশ। বিএসএফের দায়িত্বহীন মনোভাবের কারণে বাংলাদেশী মানুষের অনুপ্রবেশের নিরাপদ করিডোর হয়ে উঠেছে ত্রিপুরা রাজ্যের সীমান্ত, এমনটাই অভিযোগ সচেতন মহলের। বাংলাদেশী যুবক-যুবতী পার্লার রেস্তোরাঁ ইত্যাদিতে মোটা অংকের কামাইয়ের লোভে প্রায় প্রতিদিনই ঝাকে ঝাকে বাংলাদেশী ত্রিপুরা রাজ্যের বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করছে। মাঝে মাঝে এই সকল অনুপ্রবেশকারীদের আটক করছে আগরতলা রেলওয়ে স্টেশনে কর্তব্যরত জিআরপিএফ বাহিনী। 
 এইসব বাংলাদেশী অনুপ্রবেশকারীদেরকে যাতে নিরাপদে সীমান্ত পার করিয়ে দেশের বিভিন্ন জায়গায় পাচার করা যায় এর জন্য সীমান্তের উভয়ের দিকে জাঁকিয়ে বসেছে পাচার বাণিজ্য। একাংশের অসাধু ও স্বার্থন্বেষী মানুষ মোটা অংকের অর্থের বিনিময়ে এই সকল অনুপ্রবেশকারীদেরকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসছেন। আটক হওয়া বাংলাদেশি অনুপ্রবেশকারীদেরকে জিজ্ঞাসাবাদ চালিয়ে অবশেষে দুই মানব পাচারকারীকে আটক করতে সব কম হলো পুলিশ। 
 বুধবার সন্ধ্যায় তাদেরকে রাজধানী আগরতলার পার্শ্ববর্তী আমতলী থানার অন্তর্গত সীমান্ত সংলগ্ন বেলাবর এলাকা থেকে দুই পাচারকারীকে আটক করে আমতলী থানার পুলিশ। চলতি মাসের ১৬ তারিখ বাংলাদেশী আটক করেছিল আমতলী থানার পুলিশ। এ সকল অনুপ্রবেশকারীদেরকে জিজ্ঞাসাবাদ করলে বেশ কিছু নাম উঠে আসে, যারা বিভিন্ন সময় মোটা অংকের অর্থের বিনিময়ে বাংলাদেশী অনুপ্রবেশকারীদেরকে সীমান্ত পার করিয়ে দেয় বলে অভিযোগ। এই তথ্যের ভিত্তিতে 
পুলিশ তদন্ত শুরু করে। বহু খোঁজাখুঁজির পর অবশেষে বুধবার সন্ধ্যার পর দুই জনকে তাদের গোপন ডেরা থেকে আটক করতে সক্ষম হয় পুলিশ বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন আমতলী এলাকার এসডিপিও শঙ্কর দাস। 
 তিনি আরো জানান দীর্ঘ তদন্তের পর এই দুজনকে জালে তুলতে সক্ষম হয়েছে পুলিশ। আটক দুজনের নাম যথাক্রমে মুকাব্বর মিয়া এবং মোবারক মিয়া। তারা দীর্ঘ বছর ধরে মানব পাচারের সঙ্গে জড়িত রয়েছে বলেও জানান এসডিপিও।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ