Advertisement

Responsive Advertisement

বামেদের মত কংগ্রেসও এখন লাশের রাজনীতি করতে চাইছে বলে অভিযোগ বিজেপির

আগরতলা, ১৬ জুলাই : বামেরা লাশের রাজনীতি করতো, আর এখন ইন্ডিজোট এই রাজনীতি করছে। এই অভিযোগ ত্রিপুরা প্রদেশ বিজেপির মুখ্য মুখপাত্র সুব্রত চক্রবর্তীর। রাজ্যের পঞ্চায়েত নির্বাচন এবং গন্ডাছড়ার পরিস্থিতি নিয়ে অল ইন্ডিয়া কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর মন্তব্য এবং প্রদেশ কংগ্রেস নেতৃত্বের মন্তব্যর জবাব দিতে গিয়ে একথা গুলি বলেন সুব্রত চক্রবর্তী। 
 মঙ্গলবার সন্ধ্যার পর ত্রিপুরা প্রদেশ বিজেপির তরফে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক বিপিন দেববর্মা, প্রদেশ মুখ্য মুখপাত্র সুব্রত চক্রবর্তী, প্রদেশ মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য এবং প্রদেশ মিডিয়া সেলের ইনচার্জ সুনিত সরকার।
 সাংবাদিক সম্মেলনে সুব্রত চক্রবর্তী অভিযোগ করে বলেন সম্প্রতি প্রিয়াঙ্কা গান্ধী তার এক্স হ্যান্ডেল থেকে রাজ্য সম্পর্কে বিভ্রান্তি এবং কুৎসাপূর্ণ মন্তব্য করেছেন। এ কিভাবে প্রদেশ কংগ্রেসের নেতা এবং বিধায়ক গোপাল রায় সাংবাদিক সম্মেলন করে রাজ্য সম্পর্কে যা মন্তব্য করেছেন তা আসলে উন্নয়নমুখী রাজ্যের মর্যাদাহানি করেছে। তিনি আরো বলেন প্রিয়াঙ্কা গান্ধীর মন্তব্য থেকে স্পষ্ট হয়ে যায় যে রাজ্য সম্পর্কে কংগ্রেসের কোন ধারণা নেই। বিভ্রান্তিকর কথাবার্তা বলে প্রতিনিয়ত তারা জন বিচ্ছিন্ন হয়ে যাচ্ছেন তাদের এই মন্তব্য আরো একবার তা প্রমাণ করে। পাশাপাশি গোপাল রায় সাংবাদিক সম্মেলন করে রাজ্যের সুনামকে ক্ষুন্ন করছেন। অতীতের কালো অধ্যায় কে পিছনে ফেলে বর্তমান সরকার রাজ্যকে সামনের দিকে নিয়ে যেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে, এর ফলে একদিকে যেমন রাজ্যে পর্যটক আসার সংখ্যা বৃদ্ধি পেয়েছে তেমনি শিল্প উদ্যোগীরাও রাজ্যে আসছেন কিন্তু তাদের এই ধরনের বিভ্রান্তিকর কথাবার্তার ফলে বহি রাজ্যের মানুষের কাছে রাজ্য সম্পর্কে ভুল বার্তা যাবে। যার ফলে অন্যান্য জায়গার মানুষ কম আসবেন এবং রাজ্যের সাধারণ মানুষই ক্ষতির সম্মুখীন হবেন। তাদের এই ধরনের দায়িত্বজ্ঞানহীন কথাবার্তার ফলে প্রমাণ হয় তারা মানুষের কল্যাণ নিয়ে চিন্তা করেন না। 
 পাশাপাশি সুব্রত চক্রবর্তী আরো বলেন গন্ডাচড়ার ঘটনা সম্পর্কে অসত্য এবং বিভ্রান্তিমূলক কথা প্রচার করা হচ্ছে। সম্পূর্ণ ভিন্ন ঘটনাকে রং করে বলা হচ্ছে যে পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে গন্ডাচড়ায় দাঙ্গা লাগানোর চেষ্টা হচ্ছে বলে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। পাশাপাশি আরো বলা হচ্ছে কাজ নেই খাদ্য নেই তাই এসব হচ্ছে, বাস্তবে তাদের কথার কোন ভিত্তি নেই। এমনকি গোপাল রায় অভিযোগ করেছেন তার বাড়িতে হামলা হয়েছে। এই অভিযোগ প্রসঙ্গে সুব্রত চক্রবর্তীর পাল্টা প্রশ্ন কবে হামলা হয়েছে গোপাল রায়ের বাড়িতে? যদি হামলা হয়ে থাকে তাহলে থানায় কোন অভিযোগ নেই কেন? হামলার ঘটনা কোনো সংবাদমাধ্যমে আসেনি কেন? সুব্রত চক্রবর্তীর আরো প্রশ্ন গোপাল রায় কি বাম আমলে তার বাড়িতে হামলা এবং অগ্নিসংযোগের যে ঘটনা ঘটেছিল এই কথা বলছেন? সেই সঙ্গে আরো বলেন গোপাল রায় এর চোখের সামনে বাম আমলের দৃশ্য ভেসে উঠছে। তিনি হয়তো ভুলেই গিয়েছেন এইসব অতীত, বর্তমান সরকারের মূল মন্ত্র হচ্ছে সবকা সাথ সবকা বিকাশ। বিজেপি দল কাউকে শত্রু হিসেবে মনে করে না। 
 লোকসভা নির্বাচন অবাধ এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে একথা বিরোধী দল স্বীকার করেছে। তখনো বিরোধীরা ভালো ফোন করতে পারেনি। এখন পঞ্চায়েত নির্বাচনে হিংসা হচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে কিন্তু রাজ্যের বিভিন্ন জায়গায় বাম সহ বিরোধীরা মিছিল করে মনোনয়ন জমা দিচ্ছেন। রাজ্যে যদি অশান্তির বাতাবরণ হত তাহলে তারা কি করে মিছিল নিয়ে বের হয়ে মনোনয়ন জমা করতে পারছেন। 
 দাঙ্গা পরিবেশ কি তা ১৯৮০ সালে বামেরা দেখে গিয়েছে রাজ্যে। রাজ্যের কংগ্রেস জোট সরকার এবং বাম আমলে প্রতিনিয়ত দাঙ্গা হয়েছিল কিন্তু বিজেপি সরকার ক্ষমতায় প্রতিষ্ঠিত হওয়ার পর উন্নয়নের জোয়ারে আগের কালো দিনগুলিকে মুছে দিচ্ছে। বিরোধীরা প্রার্থী দিতে পারছে না, যেখানেই প্রার্থী দিতে পারছে না সেখানেই সন্ত্রাসের অভিযোগ আনছে বলেও জানান তিনি। এই পরিস্থিতিতে পঞ্চায়েত নির্বাচনে বিজেপি প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার আহ্বান রাখেন সুব্রত চক্রবর্তী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ