Advertisement

Responsive Advertisement

রাজধানীর বহু রেস্তোরায় অভিযান চালালেন সদর মহকুমা শাসক নিজে, সিল করলেন রান্নাঘর

 আগরতলা, ২৩ জুলাই : রাজধানী আগরতলা শহরে প্রায় প্রতিদিনই নতুন নতুন ঝাঁ চকচকে রেস্তোরাঁ ও খাবারের দোকান চালু হচ্ছে। এই দোকানগুলো মানুষদের আকর্ষণের কথা চিন্তা করে খুব সুন্দর ভাবে সাজানো হলেও খাবার-দাবারের মান এবং বিশেষ করে যেখানে খাবার তৈরি করা হয় সেই রান্না ঘরের পরিবেশ অস্বাস্থ্যকর থাকে বলে অভিযোগ। তাই প্রায় সময় খাবার-দাবারের মধ্যে আরশোলা চুল কাকড় সহ অন্যান্য অবাঞ্চিত বস্তুর উপস্থিতি লক্ষ্য করা যায়, যা সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়। এই পরিস্থিতিতে রেস্তোরাঁ সহ খাবারের দোকানগুলির রান্না ঘরের পরিবেশ কেমন রয়েছে, আদৌ স্বাস্থ্যকর কিনা তা সরেজমিনে খতিয়ে দেখতে মঙ্গলবার সদর মহকুমা প্রশাসনের তরফে অভিযান চালানো হয়। 
 এদিনের এই অভিযানের নেতৃত্ব দিয়ে ছিলেন সদর মহকুমা শাসক মানিক লাল দাস নিজে। সেই সঙ্গে ছিল, খাদ্য জনসংভরন এবং ক্রেতা স্বার্থ বিষয়ক দপ্তর, খাদ্য দপ্তরের অফিসাররাও। এ দিনের অভিযানে অন্যান্য কিছু রেস্টুরেন্টের সঙ্গে রাজধানীর অন্যতম সুপরিচিত পার্ক লাইন হোটেলের রেস্টুরেন্ট, অভিষেক রেস্টুরেন্টেও অভিযান চালায় মহকুমা প্রশাসন। 
এদিনের এই অভিযান সম্পর্কে সংবাদ মাধ্যমের সামনে অভিমত ব্যক্ত করতে গিয়ে সদর মহকুমা শাসক মানিক লাল দাস উদ্বেগ ব্যক্ত করে বলেন, অভিষেক রেস্টুরেন্টের রান্না ঘরের পরিবেশ যা দেখা গিয়েছে তা কল্পনার বাইরে। এইসব খাবার খেলে সাধারণ মানুষ অসুস্থ হতে বাধ্য। এই পরিস্থিতিতে অভিষেকের রান্নাঘর সীল করে দিয়েছেন এবং আইন অনুসারে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ