Advertisement

Responsive Advertisement

খেলাধুলার সঙ্গে যুক্ত থাকলে মন ও শরীর দুটোই ভালো থাকে: মুখ্যমন্ত্রী


আগরতলা, ২৩ জুলাই: ক্রীড়া ক্ষেত্রের উন্নয়নে অন্যতম অগ্রাধিকার দিয়েছে রাজ্যের বর্তমান সরকার। ক্রীড়া ক্ষেত্রে ছেলেমেয়েরা যাতে আরো সামনের দিকে এগিয়ে যেতে পারে সেই প্রচেষ্টা অব্যাহত রেখেছে সরকার। কারণ খেলাধুলার সঙ্গে যুক্ত থাকলে মনও ভালো থাকে, শরীরও ভালো থাকে। আর সমাজের জন্যও খুবই ভালো। 
                             মঙ্গলবার সন্ধ্যায় আগরতলার উমাকান্ত মিনি স্টেডিয়ামে ত্রিপুরা ফুটবল এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত ফ্লাডলাইটের আলোকসজ্জার উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
                        সংবাদ মাধ্যমের সঙ্গে মতবিনিময় করতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, আজ সত্যিই আনন্দের দিন। ফ্লাডলাইট সজ্জার মাধ্যমে ত্রিপুরা ফুটবলের ইতিহাসে এই দিনটি উল্লেখযোগ্য হয়ে থাকবে। রাজ্য সরকার ক্রীড়া ক্ষেত্রকে অন্যতম অগ্রাধিকার দিয়েছে। ক্রীড়া ক্ষেত্রকে সবসময় সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চায় এই সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও খেলাকে অন্যতম অগ্রাধিকার সেক্টর হিসেবে দেখেন। ত্রিপুরাতেও সেই দিশায় কাজ করছে সরকার। ক্রীড়া ক্ষেত্রের উন্নয়নে ইতিমধ্যে উমাকান্ত মিনি স্টেডিয়ামে সিন্থেটিক টার্ফ গ্রাউন্ড গড়ে তোলা হয়েছে। এর পাশাপাশি রাজ্যের বিভিন্ন জায়গায় সিন্থেটিক টার্ফ গ্রাউন্ড তৈরি করা হচ্ছে। প্রতিটি মাঠ তৈরি করতে ৫ কোটি টাকা করে আর্থিক ব্যয় করা হচ্ছে। আর অনেকদিন ধরে দাবি ছিল মাঠে ফ্লাডলাইটের ব্যবস্থা করার। এজন্য আরও প্রায় ৫ কোটি টাকা ব্যয় করা হয়েছে। একাজের দায়িত্বে থাকা যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তর এবং পূর্ত দপ্তর ও সংশ্লিষ্ট ব্যক্তিদের ধন্যবাদ জানাই। এছাড়া এই প্রকল্প বাস্তবায়নে এগিয়ে আসার জন্য ত্রিপুরা ফুটবল এসোসিয়েশনকে ধন্যবাদ জানাই। এই প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে এখন থেকে ছেলেমেয়েরা দিনে রাতে শিফটিংয়ের মাধ্যমে এখানে খেলাধুলার সুযোগ পাবে। এতে সকলেরই আরো সুবিধা হবে। 
                               মুখ্যমন্ত্রী আরো বলেন, ত্রিপুরা রাজ্যে ছেলেমেয়েদের মেধার কোন অভাব নেই। ফুটবল কিংবা অ্যাথলেটিক সবদিকের উন্নয়নে বিশেষ নজর দিয়েছে সরকার। এই লক্ষ্যে সিন্থেটিক ট্র্যাক, সুইমিং পুল নির্মাণ সহ ক্রীড়া ক্ষেত্রের পরিকাঠামোগত উন্নয়নে উদ্যোগ নিয়েছে সরকার। আগামীদিনেও সেই ধারা বজায় রাখা হবে। 
                           এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী রাজীব ভট্টাচার্য, আগরতলা পুর নিগমের মেয়র তথা বিধায়ক দীপক মজুমদার, ক্রীড়া দপ্তরের আধিকারিক সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিগণ। অনুষ্ঠানে খেলোয়াড়দের হাতে ফুটবলের জার্সি তুলে দেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্য অতিথিগণ। এর পাশাপাশি ফুটবল ম্যাচ উপভোগ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ