Advertisement

Responsive Advertisement

বামেদের ডাকা বনধ যাতে সকলে প্রত্যাহার করেন এই আহ্বান বিজেপির

 আগরতলা, ১৩ জুলাই : বামফ্রন্টের এক নেতার মৃত্যুকে কেন্দ্র করে তাদের তরফে বনধের ডাক দেওয়া হয়েছে। বামেদের অভিযোগ দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হয়ে নেতার মৃত্যু হয়েছে। এই বিষয়ে শাসকদল বিজেপির তরফে প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। শনিবার রাতে জরুরী ভিত্তিতে ত্রিপুরা প্রদেশ বিজেপি মুখপাত্র নবেন্দ্র ভট্টাচার্য সাংবাদিক সম্মেলন করে বলেন, যে কোন মৃত্যুর ঘটনা দুঃখ জনক। এই পরিস্থিতিতে বিজেপির তরফে বৃত্তের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়েছে। তবে কি কারণে মৃত্যু হয়েছে এই ঘটনা তদন্ত করে দেখবে পুলিশ। এই সময় যে সকল মানুষ উপস্থিত ছিলেন তাদের সঙ্গে কথা বলে মৃত্যুর আসল কারণ খুঁজে বের করতে সক্ষম হবে পুলিশ। তিনি আরো বলেন এরাজ্যে বর্তমানে স্বাধীনভাবে পুলিশ কাজ করছে। আগে যেখানে বাম আমলে যদি কেউ কোন ধরনের অপরাধ সংগঠিত করে থাকতো বামেদের সমর্থক বা নেতাকর্মী হতো তাহলে কোন ধরনের আইনি পদক্ষেপ নেওয়া হতো না। কিন্তু এখন তদন্ত করে পুলিশ যাকে দোষী হিসেবে পাবে তার বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবে। 
 তবে দলীয় সূত্রে তদন্ত করে শাসক দল এই ঘটনার পেছনে অন্য কিছু কারণ জানতে পেরেছে, পুলিশি তদন্তের স্বার্থে এই বিষয় নিয়ে আগাম কোন কথা বলতে রাজি নয় দল বলেও জানান। রাজ্যের বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পুলিশ এবং আইন-শৃঙ্খলার ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এসেছে। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে। রাজ্যে শান্তির পরিবেশ যাতে পর্যায়ে তাকে তার জন্য বিজেপির প্রতিটি কার্যকর্তা হিরো পাবে দাঁড়িয়ে রয়েছে বলে জানান। 
শাসকদল বিজেপি চায় বিরোধীরাও যাতে নির্বাচনে অংশগ্রহণ করে। বাম আমলে এই পরিস্থিতি ছিল না। এখন যে সকল কংগ্রেস নেতা বামেদের সঙ্গে হাত মিলিয়েছেন তারাই বাম আমলে বাম নেতা কর্মীদের কাজকর্মের বিরোধিতা করতেন। কিন্তু বর্তমানে বাম নেতাকর্মীরা প্রার্থী দেওয়ার মতো অবস্থায় নেই, তাই এই পরিস্থিতিতে তারা অন্য কথা বলছেন। বাম নেতা কর্মীদের প্রার্থী খুঁজে দেওয়ার কাজ শাসকদল করতে পারে না, তাদের নিজেদেরকেই প্রার্থী পূজার কাজ করতে হবে বলেও জানান তিনি। বামেরা নির্বাচনী প্রচারে গ্রামগঞ্জে গেলে মানুষ তাদের সঙ্গে কথা বলেন না বর্তমানে কথা না বলার জন্য বামেরাই দায়ী তারা মানুষদেরকে একসময় শোষিত অপঞ্চিত করেছিলেন তাই এখন মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে দিয়েছে। যারা জনবিচ্ছন্ন হয়ে পড়েছেন তারা রাজ্যজুড়ে সন্ত্রাসের বাতাবরণ তৈরি করতে চাইছে। শাসকদল বিজেপি সন্ত্রাসের বিরুদ্ধে তাই দলের বিভিন্ন স্তর থেকে শুরু করে বুথ স্তর পর্যন্ত নেতাদের সচেতন করে দেওয়া হয়েছে যাতে কোন ধরনের অস্থির পরিস্থিতি না হয়। বিজেপি প্রার্থীরা প্রতিটি আসন এই জয়ী হবে বলে জানান। সব শেষে তিনি রাজ্য বাসের প্রতি আহ্বান রাখেন রবিবার ছুটির দিন তারপরও বিভিন্ন ধরনের কাজকর্ম হয়ে থাকে। এই কাজকর্মগুলো যাতে স্বাভাবিক থাকে এবং বনধকে যা থেকে সমর্থন না করে এই আহ্বান রাখেন তিনি। পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য সরকার সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে সরকারকে সহযোগিতা করার জন্য প্রস্তুত রয়েছে বিজেপি বলেও জানান। এ দিনের এই সাংবাদিক সম্মেলনে সঙ্গে উপস্থিত ছিলেন পদের বিজেপি মিডিয়া ইনচার্জ সুনিত সরকারও।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ