Advertisement

Responsive Advertisement

খার্চি মেলার মধ্যেদিয়ে জাতি জনজাতির মেল বন্ধন সুদৃঢ় হয়ে আসছে : মুখ্যমন্ত্রী



আগরতলা, ১৪ জুলাই : এক সময় নদী পার হয়ে চতুর্দশ মন্দিরে যাওয়া ছিল খুব কঠিন। অনেক দুর্ঘটনায় ঘটতো। এখনকার মতো এত সুবিধা ছিল না। খার্চি পূজা ও মেলার মধ্যেদিয়ে জাতি জনজাতির মেল্ বন্ধন সুদৃঢ় হয়। রবিবার রাজন্য স্মৃতি ঐতিহ্যবাহী খার্চি উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করে এই কথাগুলি বলেন মুখ্যমন্ত্রী ডা মানিক সাহা। 
রবিবার সকালে খার্চি উৎসবের আনুষ্ঠানিক সূচনা করলেন মুখ্যমন্ত্রী ডা মানিক সাহা। উধ্বধানী অনুষ্ঠানে বিশিষ্টদের মধ্যে ছিলেন মুখ্যমন্ত্রী ছাড়াও মন্ত্রী সুশান্ত চৌধুরী, বিধায়ক রামপদ জমাতিয়া, পুর নিগমের মেয়র দীপক মজুমদার, স্থানীয় তথা খয়েরপুর কেন্দ্রের বিধায়ক রতন চক্রবর্তী সহ অন্নান্নরা। মুখ্যমন্ত্রী বলেন, রবিবার থেকে খার্চি পূজা শুরু হওয়ায় শেষ দিনে অর্থাৎ আগামী শনিবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ভারতের কৃষ্টি সংস্কৃতি বিশ্বের মধ্যে অনেক পুরানো। এর মধ্যে চতুর্দশ দেবতা মন্দিরের খার্চি উৎসবের কথা বলতেই হয়। এই পরম্পরা পরবর্তী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। খার্চি উৎসবের মধ্যে দিয়ে জাতি জনজাতির মেল্ বন্ধন ও সৌভাতৃত্ব সুদৃঢ় হয়। এই বছর উৎসবের থিম , সবুজায়ন রাখায় বিধায়ক রতন চক্রবর্তীকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। প্রকৃতিকে ভালোবাসার পরামর্শ দেন তিনি।
মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানের পর বৃক্ষ রোপন করেন মুখ্যমন্ত্রী। তারপর তিনি যান মন্দিরে। সঙ্গে ছিলেন মেয়র , বিধায়ক সহ অন্নান্নরা। মুখ্যমন্ত্রী সেখানে পুজো দেন। রাজ্য বাসীর সুখ সমৃদ্ধি কামনা করেন। খার্চি উপলক্ষে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। এদিকে মেলা চত্বরও কিছুটা ঘুরে দেখেন তিনি। মুখ্যমন্ত্রী অনেকটা সময়ই ব্যায় করেন এদিন মন্দির চত্বরে। খার্চি উৎসবের প্রথম দিন রবিবার ছুটির দিন হওয়ায় দর্শনার্থীদের ভালোই উপস্থিতি লক্ষ করা গিয়েছে। বিশেষ করে মহিলাদের উপস্থিতি ছিল বেশ ভালোই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ