Advertisement

Responsive Advertisement

কেন্দ্রীয় বাজেটে মহিলাদের স্বশক্তিকরনের বিষয়ে কোন কিছু উল্লেখ নেই: সর্বানী ঘোষ চক্রবর্তী


আগরতলা, ২৫ জুলাই :
সর্ব ভারতীয় মহিলা কংগ্রেস সভানেত্রী আলকা লাম্বা ২৯ জুলাই সংসদ ভবন ঘেরাও করার কর্মসূচির ঘোষণা দিয়েছেন। কারণ মোদী সরকার মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণের ঘোষণা দিলেও তা এখনো পর্যন্ত কার্যকর করা হয়নি। সরকার যেন প্রতিশ্রুতি পূরণ করে তা মনে করিয়ে দিতেই এই কর্মসূচী। 
সামনেই চার রাজ্যের বিধানসভা নির্বাচন, তার আগে মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণ ব্যবস্থা চালু করা হয় এবং চার রাজ্যের বিধানসভা নির্বাচনে মহিলারা যেন সেই সংরক্ষণের সুবিধা পেতে পারে তার জন্য সাংসদ ভবন ঘেরাও করা হবে। 
বৃহস্পতিবার সন্ধ্যায় আগরতলার প্রদেশ কংগ্রেস ভবনে এক সাংবাদিক সম্মেলন করে এই বিষয়ে বিস্তারিত তোলে ধরেন ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বাণী ঘোষ চক্রবর্তী। সেই সঙ্গে তিনি অভিযোগ করে বলেন, এবারের বাজেট অধিবেশনে কেন্দ্রীয় অর্থমন্ত্রী যে বাজেট পেশ করেছেন তাতে মহিলাদের স্বশক্তিকরনের বিষয়ে কোন কিছু উল্লেখ নেই। মহিলাদের সুরক্ষার বিষয় নিয়েও কোন কথা বলা হয় নি। এর জন্য তিনি নিন্দা জানান এবং মহিলাদের সুরক্ষা ও সুবিধার বিষয় গুলি যুক্ত করার আহ্বান জানান। 
এদিন সাংবাদিক সম্মেলনে ত্রিপুরা ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বাণী ঘোষ চক্রবর্তীর সঙ্গে ছিলেন, প্রদেশ মহিলা কংগ্রেস সম্পাদিকা শ্রেয়সী লস্করসহ অন্যান্য নেত্রীরা। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ