Advertisement

Responsive Advertisement

ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে ৬০ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিজেপি


আগরতলা, ২৫ জুলাই : ত্রিপুরা রাজ্যের ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি অধিকাংশ আসনে জয়ী হয়ে গিয়েছে। প্রাথমিক অনুমানে প্রায় ৬০শতাংশ আসনে জয়ী হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি। বৃহস্পতিবার প্রদেশ বিজেপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করে একথা জানান ত্রিপুরা প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য।
তিনি আরো বলেন, ত্রিপুরা রাজ্যের ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হবে ৮আগস্ট। ভোট গণনা হবে ১২ আগস্ট। গত ১৮ জুলাই মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল এবং ২২ জুলাই মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন। সেই পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে গ্রাম পঞ্চায়েতের আসন ৬,৩৭০টি তার মধ্যে ৪,০৭৪টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় শাসক দল বিজেপি জয়ী। নির্বাচন হবে ১,৬৬৬ টি আসনে। পঞ্চায়েত সমিতির আসন রয়েছে রয়েছে ৪২৩ টি শাসকদল বিজেপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে ২৪৪টি আসনে। ভোট হবে ১৮৯টি আসনে। জেলা পরিষদের আসন রয়েছে ১১৬টি তার মধ্যে শাসক দল বিজেপি ২০টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে গিছেন। ভোট হবে ৯৬টি আসনে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় ত্রিপুরা ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে প্রায় ৬০ শতাংশ আসনে জয়ী হওয়ার জন্য রাজ্যবাসীসহ বিজেপির কার্যকর্তাদের অভিনন্দন জানিয়েছেন প্রদেশ বিজেপি সভাপতি। 
অন্যদিকে রাজ্যের বিরোধী দল গুলোর অভিযোগ যে শাসকদলের সন্ত্রাসের কারণে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে বেশ কিছু আসনে প্রার্থী দিতে পারেনি রাজ্যের বিরোধী দল। সে বিষয়ে প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্যী বলেন, বিরোধীদের কাছে লোক নেই টাকার বিনিময়ে প্রার্থী দিচ্ছেন। তারপরও রাজ্যের বিরোধী দলগুলো প্রার্থী দিতে পারছেন না। বিজেপির কাছে প্রমাণ রয়েছে যে টাকার বিনিময়ে রাজ্যের বিরোধীদল প্রার্থী দিচ্ছে বলেও এদিন সাংবাদিক সম্মেলনে জানান রাজীব ভট্টাচাৰ্য। তবে বিরোধী দলগুলি বেশির ভাগ জেলা পরিষদের আসন গুলির মধ্যে প্রার্থী দিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ