Advertisement

Responsive Advertisement

পশ্চিম জেলার অন্তর্গত বিভিন্ন জায়গায় "স্বচ্ছতা ই সেবা" কর্মসূচির আয়োজন



আগরতলা, ২৬ সেপ্টেম্বর : স্বচ্ছতা ই সেবা কিরে পশ্চিম জেলার ব্যাপক সাড়া লক্ষ্য করা যাচ্ছে। পশ্চিম জেলার অন্তর্গত বিভিন্ন ব্লকে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালন করা হচ্ছে স্বচ্ছতা ই সেবা কর্মসূচি।
 প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর আহ্বানে গত ১৪ সেপ্টেম্বর থেকে দেশ জুড়ে শুরু হয়েছে স্বচ্ছতা ই সেবা কর্মসূচি। সারা দেশের সঙ্গে রাজ্যেও এই কর্মসূচি পালন করা হচ্ছে, তা চলবে আগামী ২সেপ্টেম্বর জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিন পর্যন্ত। পশ্চিম জেলা প্রশাসনের উদ্যোগে জেলার বিভিন্ন জায়গায় এই কর্মসূচি পালন করা হচ্ছে। কর্মসূচিকে ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। বিভিন্ন জনপ্রতিনিধি থেকে সরকারি আধিকারিকরা এই কর্মসূচিতে অংশ নিচ্ছেন। বৃহস্পতিবার জেলার অন্তর্গত একাধিক জায়গায় এই কর্মসূচি পালন করা হয়। পুরাতন আগরতলা ব্লক এবং গেইল'র যৌথ উদ্যোগে এদিন স্থানীয় বাজার সহ আশেপাশের এলাকায় স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচি আয়োজন করা হয়। এদিনের এই কর্মসূচিতে অংশ নিয়েছিলেন খয়ের পুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক রতন চক্রবর্তী সহ ব্লক আধিকারিক এবং অন্যান্য কর্মচারীরা। স্থানীয় এলাকার সচেতন জনগণও এতে অংশ নিয়ে ছিলেন। 
 বামুটিয়া ব্লকের অন্তর্গত গান্ধীগ্রাম বাজারেও এই কর্মসূচির আয়োজন করা হয়। প্রথমে এক আলোচনা সভার আয়োজন করা হয় এরপর স্থানীয় এলাকার স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচিতে শামিল হন সকলে। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন পশ্চিম ত্রিপুরা জিলা পরিষদের সভাধিপতি বলাই গোস্বামী, মোহনপুর মহকুমার এসডিএম, বামুটিয়া ব্লক পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান, বামুটিয়া ব্লকের বিডিও সহ অন্যান্য জনপ্রতিনিধি কর্মচারী এবং স্থানীয় লোকজন। স্কুলের ছাত্রছাত্রীরা এতে অংশ নিয়েছিল। সেই সঙ্গে ময়লা আবর্জনা ফেলার বিন বিতরণ করা হয়। পাশাপাশি ব্লকের অন্তর্গত একাধিক গ্রাম পঞ্চায়েতেও এই কর্মসূচি পালন করা হচ্ছে। সব মিলিয়ে পশ্চিম জেলার গুরুত্বের সঙ্গে স্বচ্ছতা ই সেবা কর্মসূচি পালন করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ