Advertisement

Responsive Advertisement

এজিএমসি'র ফ্যাকাল্টিদের উদ্যোগে চেলা গাঙ্গে মেগা স্বাস্থ্য শিবিরের আয়োজন

আগরতলা, ১ সেপ্টেম্বর: বিগত কয়েকদিনে সারা ত্রিপুরা রাজ্যে একটা বন্যার পরিস্থিতি তৈরি হয় এবং সেই বন্যায় রাজ্যের বিভিন্ন জেলা মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার কারণে আপামর জনসাধারণের অনেক ক্ষতি হয় এবং অনেক লোকেদের ত্রাণ শিবিরে আশ্রয় নিতে হয়েছে নিজেদের জীবন রক্ষা করার জন্য। এই বন্যায় গোমতী ত্রিপুরা এবং দক্ষিণ ত্রিপুরা জেলা সবচেয়ে প্রভাবিত হয়েছে। এখন কিছুটা বন্যা পরিস্থিতির উন্নতি হলেও ভবিষ্যতে জনসাধারণের বিভিন্ন ধরনের স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা একটি অসুবিধের কারণ তৈরি হতে পারে। সেই দিক বিবেচনা করে আগরতলা গভমেন্ট মেডিকেল কলেজের ফ্যাকাল্টির তথা এজিএমসি টিচার্স ফোরামের উদ্যোগে ৩১ আগস্ট দক্ষিণ চেলা গাঙে একটি মেগা মাল্টি স্পেশালিটি স্বাস্থ্য শিবির আয়োজন করা হয়। 
এই শিবিরে এলাকার জনগণ এবং বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন। শিবিরে আগরতলা সরকারি মেডিকেল কলেজ থেকে বিভিন্ন বিভাগের যেমন চক্ষু, নাক কান গলা, মেডিসিন, সার্জারি, শিশু, স্ত্রী রোগ, চর্মরোগ, রেস্পিরাটরি মেডিসিন, স্নায়ু এবং মনোরোগ বিশেষজ্ঞ চিকিৎসকেরা সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন। শিবিরে ৪৫০ জন রোগীকে চিকিৎসা পরিষেবা প্রদান করা হয় এবং প্রয়োজনীয় ওষুধপত্র বিনামূল্যে প্রদান করা হয়। সাথে ওই শিবিরে অংশগ্রহণকারী রোগীদেরকে খাওয়ার জল, বিস্কুট ইত্যাদি প্রদান করা হয়। শিবিরে অমরপুর সাব ডিভিশন হাসপাতালের এস ডি এম ও ডাক্তার প্রসেনজিৎ সরকার, করবুক সাব ডিভিশনের এস ডি এম ও এবং চেলাগাঙ প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তাররা এবং অন্যান্য স্বাস্থ্য পরিষেবার সাথে যুক্ত কর্মচারীরা সক্রিয়ভাবে উপস্থিত থেকে এই স্বাস্থ্য শিবির পরিচালনা করতে সহযোগিতা করেছেন। শিবিরে অংশগ্রহণ করার জন্য এজিএমসি টিচার্স ফোরামের প্রেসিডেন্ট ডাক্তার দামোদর চ্যাটার্জী এবং জেনারেল সেক্রেটারি ডাক্তার প্রিয়জ্যোতি চাকমা উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 
আগামী দিনেও এই ধরনের কার্যক্রম রাজ্যের বিভিন্ন এলাকায় সংগঠনের পক্ষ থেকে জারি থাকবে বলে শিবিরের আয়োজকদের তরফে জানানো হয়েছে। এমন দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে স্বাস্থ্য শিবিরের ব্যবস্থা পেয়ে সাধারণ লোকজন উদ্যোক্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ