Advertisement

Responsive Advertisement

এক দেশ, এক নির্বাচনের উপর গুরুত্ব তুলে ধরলেন মুখ্যমন্ত্রী


আগরতলা, ১৪ সেপ্টেম্বর: মুমূর্ষু মানুষের জীবন রক্ষায় রক্তদানের বিকল্প হয় না। একমাত্র স্বেচ্ছা রক্তদানের মাধ্যমে রক্তের সংকট নিরসন করা সম্ভব। তাই স্বেচ্ছা রক্তদানে সবাইকে এগিয়ে আসতে হবে। 
                            শনিবার আগরতলার বনমালিপুরে শ্রী শ্রী মহানাম অঙ্গনের ৪৩ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আয়োজিত ১৪তম স্বেচ্ছা রক্তদান শিবিরের উদ্বোধন করে এই গুরুত্ব তুলে ধরেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। তিনি রক্তদাতাদের উৎসাহিত করার পাশাপাশি এধরণের সমাজ হিতৈষী কর্মসূচি গ্রহণ করার জন্য উদ্যোক্তা সংস্থার সদস্যদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। 
                                   মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, এই অনুষ্ঠানে অনেক মানুষ রক্ত দিতে এসেছেন। আমি গুরুত্ব দিয়ে বলতে চাই যে সকলের রক্তদান করা উচিত। রক্তদান আমাদের শরীরের জন্য খুবই উপকারী। তাই সবাইকে এগিয়ে এসে রক্তদান করা উচিত। এখন ব্লাড ব্যাংকের অবস্থাও ভালো। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সবসময় 'এক দেশ, এক নির্বাচন'-এর পক্ষে কথা বলেছেন। আমরা যদি এক সময়ে নির্বাচন অনুষ্ঠিত করতে পারি তবে সুবিধা হবে। প্রধানমন্ত্রী মোদি সবসময় মানুষের কল্যাণে চিন্তাভাবনা করেন। সম্প্রতি, তিনি প্রবীণ নাগরিকদের জন্য স্বাস্থ্য কভারেজ ঘোষণা করেছেন।
                              অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আরো বলেন, নির্বাচনের সময় ব্লাড ব্যাঙ্কগুলিতে প্রায়শই রক্তের স্বল্পতা থাকে। তাই স্বেচ্ছা রক্তদান শিবিরের আয়োজন করার মাধ্যমে রক্ত মজুত রাখার উপর গুরুত্ব তুলে ধরেন তিনি। ডাঃ সাহা বলেন, থ্যালাসেমিয়া এবং সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ব্যক্তিদের জন্য রক্ত অপরিহার্য। বেসরকারি সহ বর্তমানে আমাদের ১৪টি ব্লাড ব্যাঙ্ক রয়েছে। রয়েছে রক্তের শ্রেণী বিন্যাসের ব্যবস্থাও। আমাদের অবশ্যই ব্লাড ব্যাঙ্কগুলির উপর কড়া নজর রাখতে হবে।
                         মুখ্যমন্ত্রী ডাঃ সাহা শ্রী শ্রী মহানাম অঙ্গনের এই মহতী উদ্যোগেরও প্রশংসা করেন। ঈশ্বর ছাড়া কিছুই সম্ভব নয়। ডাক্তার হিসাবেও আমরা যেকোন অস্ত্রোপচারের আগে ঈশ্বরের কাছে প্রার্থনা করি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ