Advertisement

Responsive Advertisement

বামেরা ত্রিপুরায় সন্ত্রাসের সংস্কৃতি তৈরি করেছিল: প্রদেশ বিজেপি মুখপাত্র


আগরতলা, ২৮ সেপ্টেম্বর: বাম আমলের রাজ্যে খুনের সংস্কৃতি তৈরি করা হয়েছিল, কিন্তু বর্তমান সরকার রাজ্যে শান্তি সম্প্রীতি এবং সকল অংশের মানুষের জন্য কাজের পরিবেশ তৈরি করেছে, বর্তমান সরকারের মূল লক্ষ্য রাজ্যের উন্নয়ন এই অভিমত ত্রিপুরা প্রদেশ বিজেপি মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য। শনিবার প্রদেশ বিজেপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করে এই অভিমত ব্যক্ত করেন তিনি। 
 ত্রিপুরা সরকার বিভিন্ন দপ্তরেনতুন করে লোক নিয়োগের সিদ্ধান্ত। সম্প্রতি রাজ্য মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে বিভিন্ন দপ্তরে ১,২৬৭ জনকে নতুন করে নিয়োগ করা হবে। বিভিন্ন স্তরে তাদেরকে নিয়োগ করা হবে। এমনকি বর্তমান বিজেপির পরিচালিত সরকার নতুন নতুন পদ সৃষ্টি করে সরকারি বিভিন্ন দপ্তরের নিয়োগ করছে। রাজ্য সরকারের এই বিজেপি দল এবং রাজ্যবাসীর তরফের ধন্যবাদ জানিয়েছেন নবেন্দু ভট্টাচার্য। সেই সঙ্গে তিনি বলেন তবে শুধুমাত্র সরকারি চাকরি দিয়ে সমস্যার সমাধান করা সম্ভব নয়। বর্তমান সরকার রাজ্যের যুব প্রজন্মকে স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে উৎসাহিত করছে এবং বিভিন্ন ধরনের সহযোগিতা করছে। এর ফলে এখন রাজ্যের বহু যুবক যুবতী নিজে আত্মনির্ভর হয়ে উঠছেন পাশাপাশি অন্যদেরকেও কর্মসংস্থান করে দিচ্ছেন। রাজ্য সরকারের এই চেষ্টার জন্য এক সময় রাজ্য থেকে কাজের সন্ধানে যারা ভিন রাজ্যে গিয়ে ছিলেন তারাও এখন রাজ্যে ফিরে এসে নিজেরা কাজ করছেন এবং রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। 
 রাজ্য সরকার এত সকল কাজ করার পরও রাজ্যের বর্তমান প্রধান বিরোধী দল সরকারের সমালোচনা করছে। তবে তারা কোন দৃষ্টান্ত দেখাতে পারছে না। রাজ্যে কাজ নেই খাদ্য নেই বলে তারা শুধু শুধু অভিযোগ করছে, তিনি আরো বলেন তাদের কাছে যদি এমন কোন দৃষ্টান্ত থাকে তবে তা বিরোধীরা যেন প্রকাশ্যে নিয়ে আসে। নবেন্দু ভট্টাচার্য আরো বলেন বিরোধীদের পক্ষে এমন প্রমাণ আনা সম্ভব নয়। বামফ্রন্ট সরকারের সময় ত্রিপুরা রাজ্যের বহু গ্রাম অঞ্চলে কোন পাকা বাড়ি দেখা যেত না। কিন্তু এখন প্রতিটি গ্রামীন এলাকাতেও প্রচুর সংখ্যক পাকা বাড়ি রয়েছে। বামফ্রন্ট আমলে গ্রামীন এলাকায় বহু খোঁজাখুঁজির পর যদি একটা পাকা বাড়ি দেখা যেত তবে প্রাসাদ প্রমান দলীয় কার্যালয়ের পাকা বাড়ি ছিল। সেই সঙ্গে তিনি আরো বলেন বর্তমান সরকারের সময় রাজ্যে চাকরি হচ্ছে না বলে বামেরা যে অভিযোগ করছে, কিন্তু বাস্তব সত্য হচ্ছে বাম আমলে চাকরির জন্য কতগুলি মামলা হয়েছে, বাম নেতাকর্মীদের আত্মীয় পরিজনদের বাঁকা পথে কি পরিমান চাকরি দেওয়া হয়েছে তা রাজ্যের মানুষ জানেন। বর্তমান সরকার যতগুলো চাকরি দিচ্ছে সবকটি চাকরির নিয়ম নীতি বজায় রেখে এবং স্বচ্ছতার সঙ্গে দিচ্ছে বলেও দাবি করেন তিনি। 
 কংগ্রেস জোট সরকারের সময় বেশ কিছু চাকরি দেওয়া হয়েছিল কিন্তু পরবর্তী সময় বামফ্রন্ট সরকার ক্ষমতায় এসে জুট মিল এবং তৎকালীন আগরতলা পুর পরিষদের বহু চাকরি বাতিল করে দিয়েছে। এই বিষয়ে নবেন্দু ভট্টাচার্য প্রশ্ন করেন যদি রাজ্যের বেকারদের নিয়ে বামেদের এত দরদ তাহলে বামফ্রন্ট সরকার ক্ষমতায় আসার পর কেন কংগ্রেস জোট সরকারের দেওয়া চাকরি বাতিল করে দিয়েছিল? 
 সেইসঙ্গে তিনি আরো বলেন যাদের মতাদর্শ হচ্ছে সন্ত্রাস ও বন্দুকের নল, এই বামফ্রন্ট এখন রাজ্যে আইন-শৃঙ্খলা নেই বলে প্রশ্ন তুলছে। পূর্বের এক তথ্য দিয়ে তিনি বলেন দশরথ দেব বামফ্রন্ট মন্ত্রিসভার মুখ্যমন্ত্রী হিসেবে ক্ষমতায় বসার নয় মাসের মধ্যে রাজ্যে পাঁচশোর বেশি মানুষ খুন হয়েছিল যা সরকারি নথিপত্র বলছে। তারাই আবার এখন সরকারের সমালোচনা করছে আইন-শৃঙ্খলা নেই বলে এর জন্য বামফ্রন্ট নেতাদের তিনি নিন্দা ও দীক্ষার জানান। এদিনের এই সাংবাদিক সম্মেলনে নবেন্দু ভট্টাচার্যের পাশাপাশি উপস্থিত ছিলেন বিজেপি নেতা সমীর ঘোষ এবং ত্রিপুরা প্রদেশ বিজেপি মিডিয়া ছেলের কনভেনার সুনিত সরকার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ