Advertisement

Responsive Advertisement

দক্ষিণ জেলা মনু মন্ডলে কিষান মোর্চার উদ্যোগে এক দিনেই প্রায় ১২লক্ষ টাকার বীজ বিতরণ

আগরতলা, ১৪ সেপ্টেম্বর : বিজেপি কিষাণ মোর্চার উদ্যোগে শনিবার ৩৯ মনু মন্ডলের সাতচাঁদ কমিউনিটি হলে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য ৮প্রকার বীজ সম্বলিত ৫৬০টি বীজের প্যাকেট মনু মন্ডলের ২৪ টি ভিসির চেয়ারম্যান ও ১১টি গ্রাম পঞ্চায়েতের প্রধান উপপ্রধান গণের হাতে তুলে দেওয়া হয়। গ্রাম প্রধানগন নিজ নিজ গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত গরীব কৃষকের মধ্যে এই বীজগুলি বন্টন করবেন। 
প্রধান অতিথির ভাষণে কিষান মোর্চা প্রদেশ সভাপতি প্রদীপ বরণ রায় বলেন, ভারতের যশস্বী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, উনার নর্থ টেস্ট কম্পনেন্ট প্রজেক্ট এর মাধ্যমে উত্তর পূর্বাঞ্চলের মানুষের বিশেষ সেবার ব্যবস্থা করে রেখেছেন সেই প্রকল্প থেকে এই বীজগুলো পাওয়া গেছে। এপর্যন্ত বন্যা বিধ্বস্ত দক্ষিণ জেলার প্রায় সব কটি মন্ডলে গরীব কৃষকের জন্য ভিসি চেয়ারম্যান গ্রামের প্রধান উপপ্রধান গণের হাতে বীজ তুলে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন বন্যায় পান চাষিরা অত্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের জন্য সরকারি সাহায্যের ব্যবস্থা যাহাতে হয়। জেলা সভাধিপতিকে সেদিকে লক্ষ্য রাখতে বলেন। বর্তমান সরকার বন্যা বিধ্বস্ত রাজ্যের কৃষকের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছেন ভিএলডব্লিউ ষ্টোর গুলিতে অল্প দিনে উচ্চ ফলনশীল ধানের বীজ পাওয়া যাচ্ছে কৃষকদেরকে সেই সুযোগ গ্রহণ করার জন্য তিনি আহ্বান জানান। প্রধানমন্ত্রী মোদির কৃপা দৃষ্টিতে সকলে এই সংকট কাটিয়ে উঠতে পারব এটা বিশ্বাস রাখি। তিনি বলেন আমরা যারা কৃষক গ্রামে বাস করি গ্রামের একজন কৃষক ও যাহাতে বিজেপি সদস্যতা পথ থেকে বঞ্চিত না হন উপস্থিত প্রধান উপপ্রধান জনপ্রতিনিধি এবং বিজেপি কার্যকর্তাগণকে সেদিকে লক্ষ্য রাখার জন্য তিনি অনুরোধ জানান। 
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সভাধিপতি শ্রী দীপক দত্ত ৩৯ মনু বিধানসভার সম্মানিত বিধায়ক মৈলাফ্রু মগ, প্রমূখ সবাই এই উদ্যোগ নেওয়ার জন্য কিষান মোর্চাকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং প্রধানমন্ত্রী মোদির দেওয়া এই বীজ একটিও যেন নষ্ট না হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান রাখেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ