Advertisement

Responsive Advertisement

স্বচ্ছ ভারত গ্রামীণ রথে সূচনা হলো পশ্চিম জেলা শাসকের অফিস প্রাঙ্গণ থেকে


আগরতলা, ২ সেপ্টেম্বর : সোমবার ২ থেকে ১৩সেপ্টেম্বর পর্যন্ত দেশ জুড়ে চলবে স্বচ্ছ ভারত মিশন ২.০ কর্মসূচী। এই উপলক্ষ্যে এদিন পশ্চিম জেলা শাসকের অফিসের উদ্যোগে এক স্বচেতনতা অনুষ্ঠান ও রেলির আয়োজন করা হয়। সেই সঙ্গে একটি স্বচ্ছ ভারত গ্রামীণ রথের যাত্রা করানোর উপায়। জেলা শাসক অফিস প্রাঙ্গনে আয়োজিত এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এডিএম সজল বিশ্বাস, এসিস্ট্যান্ট কালেক্টর হিমাংশু মঙ্গল, ডেপুটি কালেক্টর নব কুমার জমাতিয়াসহ অফিসের বিভিন্ন স্তরের অধিকারিক ও কর্মচারীরা। 
সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এডিএম সজল বিশ্বাস বলেন, স্বচ্ছতাই সেবা হিসেবে সারা ভারতে এখন মিশন হিসেবে সকলের সামনে উঠে এসেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকলের মধ্যে এই বিষয়ে স্বচেতনতা জাগিয়ে তোলেন। দেশকে পুরপুরি ভাবে স্বচ্ছ করার জন্য সকলকে এগিয়ে আসতে হবে।
এসিস্ট্যান্ট কালেক্টর হিমাংশু মঙ্গল বক্তব্য রাখতে গিয়ে বলেন, দেশে আগে স্বচ্ছতা কেমন ছিল এবং বর্তমানে দেশ কতটুকু স্বচ্ছ হয়েছে তার পার্থক্য চারিদিকে তাকালেই বুঝা যায়। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী স্বচ্ছতা অভিযানকে সারা দেশে ছড়িয়ে দিয়েছেন। এই কর্মসূচিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য র‍্যালির আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের শেষ লগ্নে উপস্থিত সকলে শপথ বাক্য পাঠ করেন ও সপ্তাহে দুই ঘণ্টা এবং বছরে ১০০ ঘন্টা স্বচ্ছতা কর্মসূচির সঙ্গে নিজেকে যুক্ত রাখার অঙ্গীকার করেন। 
সব শেষে সবুজ পাতাকে নেড়ে স্বচ্ছ ভারত গ্রামীণ রথে সূচনা করা হয় পাশাপাশি র‍্যালির সূচনা করা হয়। ভ্যানটি জেলার বিভিন্ন এলাকায় বিশেষ করে গ্রামীণ এলাকা গুলিতে ঘুরে সাধারণ মানুষের মধ্যে স্বচ্ছতা সংক্রান্ত নানা বিষয় তুলে ধরবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ