Advertisement

Responsive Advertisement

ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের উদ্যোগে ৪০তম প্রতিষ্ঠা দিবস পালিত

আগরতলা, ১৫ সেপ্টেম্বর : রবিবার মহিলা কংগ্রেস কমিটির ৪০তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করা হয়। এদিন আগরতলার প্রদেশ কংগ্রেস ভবনেও দিনটি পালন করা হয়। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সভাপতি আশীষ কুমার সাহা, ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের পর্যবেক্ষক মিনা টোকো, ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বাণী ঘোষ চক্রবর্তী সহ অন্যান্য নেত্রী এবং সংগঠনের সদস্যারা। দলের পতাকা সহ কংগ্রেসের বিভিন্ন শাখা সংগঠনের পতাকা উত্তোলন এবং ভারতের সাবেক ও প্রয়াত মহিলা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ছবিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয়। বিশেষ এই দিন থেকে সারা দেশ জুড়ে মহিলা কংগ্রেস তাদের সদস্য পদ গ্রহণ অভিযান কর্মসূচি সূচনা করেছে। 
ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের পর্যবেক্ষক মিনা টোকো সংবাদ মাধ্যমকে বলেন, তিনি নিজে অরুণাচল প্রদেশ রাজ্য থেকে আসলেও ত্রিপুরা রাজ্যের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবগত রয়েছেন। এই রাজ্যে প্রতিনিয়ত মহিলারা নির্যাতিত হচ্ছে। মহিলাদের অধিকার রক্ষা করার জন্য তারা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। ত্রিপুরা রাজ্যের মহিলাদের অধিকার এবং নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেস আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবে বলেও জানান তিনি। 
সংবাদ মাধ্যমের সামনে এই দিনের তাৎপর্য তুলে ধরতে গিয়ে ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বানী ঘোষ চক্রবর্তী বলেন, সারা ভারতবর্ষে এখন মহিলারা লাঞ্চিত ও বঞ্চিত। মহিলাদের অধিকার সুরক্ষার জন্য কংগ্রেস প্রতিনিয়ত বিশেষ করে মহিলা কংগ্রেসকাজ করে যাচ্ছে। বিশেষ এই দিনে সকলেই অঙ্গীকার করছেন মহিলাদের সুরক্ষা গান সুনিশ্চিত করার জন্য তারা কাজ করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ