Advertisement

Responsive Advertisement

পশ্চিম জেলা শাসকের অফিসে অনুষ্ঠিত হলো একদিন এক ঘণ্টা এক সাথ সন্ধান কর্মসূচি

আগরতলা, ১ অক্টোবর : স্বচ্ছ ভারত কর্মসূচীকে সামনে রেখে "এক দিন এক সাথ এক ঘন্টা শ্রমদান" শীর্ষক কর্মসূচী মঙ্গলবার অনুষ্ঠিত হলো পশ্চিম জেলা শাসকের অফিসে। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন পশ্চিম ত্রিপুরা জিলা পরিষদের সহসভাপতি বিশ্বজিৎ শীল, পশ্চিম জেলার জেলা শাসক ডা বিশাল কুমার, অতিরিক্ত জেলা শাসক মেঘা জৈন, অতিরিক্ত জেলা শাসক সজল বিশ্বাস, সিনিয়র ডেপুটি ম্যাজিস্ট্রেট দেবদাস দেববর্মা, সিনিয়র ডেপুটি কালেক্টর সুব্রত দত্ত এবং ডেপুটি কালেক্টর নব কুমার জমাতিয়া সহ অন্যান্য আধিকারিক ও বিভিন্ন স্তরের কর্মকারীরা।
এদিন জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর এক আলোচনা সভার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা একে একে স্বচ্ছ ভারত কর্মসূচী গুরুত্ব নিয়ে আলোচনা করেন। উপস্থিত অতিথিরা বক্তব্য রাখতে গিয়ে জাতির জনক মহাত্মা গান্ধীর কেন এই কর্মসূচী শুরু করেন এই বিষয়ে আলোকপাত করেন। পাশাপাশি এই কর্মসূচিকে দেশবাসীর সামনে নতুন করে তোলে ধরার জন্য বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে ছিলেন বলেও জানান। 
এর পর জেলা শাসকের অফিসের সাফাই কর্মীদের নতুন বস্ত্র একটি ছাতা ও নগদ আর্থিক সহায়তা দেওয়া হয়। সেই সঙ্গে প্রতিটি দপ্তরের এক জনকরে অধিকারীকের হাতে একটি চারা গাছ উপহার হিসেবে দেওয়া হয়। পাশাপাশি এদিন বাঁশগ্রাম পর্যটনকেন্দ্রের প্রতিনিধির হাতে থ্রী লিফ সার্টিফিকেট প্রদান করা হয়। পাশাপাশি সকলে এদিন বছরে ১০০ ঘন্টা পরিচ্ছন্নতার জন্য ব্যয় করার শপথ বাক্য পাঠ করেন। গোটা অনুষ্ঠানটি পরিচালনা করেন আধিকারিক গৌরী রানী দেব।  সবশেষে সবাই মিলে গোটা অফিস চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ