Advertisement

Responsive Advertisement

সারা দেশের সঙ্গে আগরতলায় পুলিশ শহীদ দিবস পালিত


আগরতলা, ২১অক্টোবর: ভারতের বিভিন্ন রাজ্যের পুলিশ সহ সামরিক বাহিনীর যে সকল জওয়ান দেশ রক্ষার জন্য আত্ম বলিদান করেছেন তাদের সকলকে প্রতিবছর ২১ অক্টোবর দিনে পুলিশ শহীদ দিবস হিসেবে স্মরণ করা হয়। সারা দেশের সঙ্গে সোমবার আগরতলাতেও পুলিশ শহীদ দিবস পালন করা হয়। 
এদিন রাজধানী আগরতলার এডি নগর এলাকার পুলিশ লাইনের মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের মহা নির্দেশক অমিতাভ রঞ্জন সহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা। কর্মসূচির শুরুতে পুলিশ মহা নির্দেশক সহ অন্যান্য কর্মকর্তারা পুলিশ শহীদ বেদীতে শহীদ পুলিশ জওয়ানদেরকে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তারপর তাদের সম্মানার্থে গাড অফ ওনার জানানো হয়। 
এদিনের এই কর্মসূচি সম্পর্কে পুলিশ মহা নির্দেশক অমিতাভ রঞ্জন বলেন, ভারতের স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত দেশের অখন্ডতা এবং সার্বভৌমত্ব, আভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য ৩৫ হাজারেরও বেশি পুলিশ কর্মী শহীদ হয়েছেন। বিশেষ এই দিনে তাদের সকলকে স্মরণ করা হয় এবং শ্রদ্ধা নিবেদন করা হয়। কারণ তারা নিজেদের কথা চিন্তা না করে দেশের স্বার্থে সর্বোচ্চ বলিদান দিয়েছেন। তাদের এই শহীদ প্রমাণ করে তারা মানুষের এবং দেশের জন্য কতটুকু প্রতিজ্ঞা বদ্ধ। 
পাশাপাশি এদিন সাংবাদিকদের তরফে পুলিশ মহা নির্দেশকের কাছে জিজ্ঞাসা করা হয়, রাজ্যে বর্তমানে বিভিন্ন জায়গায় যে অপরাধের ঘটনা ঘটছে এই সকল বিষয়ে পুলিশ কি পদক্ষেপ গ্রহণ করছে? এর উত্তরে পুলিশ মহা নির্দেশক বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং রাজ্য সরকার পুলিশকে স্বাধীনভাবে কাজ করার দায়িত্ব দিয়েছে। তাই পুলিশ কোন ধরনের সমস্যা ছাড়াই প্রতিটি ঘটনার তদন্ত করছে এবং বেশিরভাগ ক্ষেত্রে খুব দ্রুত ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করে আইনানুর ব্যবস্থা নেওয়া হচ্ছে। রাজ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ ব্যাপক কাজ করছে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ