Advertisement

Responsive Advertisement

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার ১৮তম কিস্তি প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন

আগরতলা, ৫ অক্টোবর: প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার ১৮তম কিস্তিতে ৯৪ কোটিরও বেশী সুবিধাভোগী কৃষকের ব্যাঙ্ক একাউন্টে সরাসরি ডিজিট্যাল পদ্ধতিতে প্রদান করা হয়েছে। ২০ হাজার কোটি টাকারও বেশি প্রদান করা হয়েছে। তাতে ত্রিপুরায় ২ লক্ষ ৬৯ হাজার কৃষক উপকৃত হবেন। তাই শনিবার সাংবাদিক সম্মেলন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন প্রদেশ বিজেপি। ত্রিপুরা প্রদেশ কিষান মোর্চার সভাপতি অসিত বরন রায় সাংবাদিক সম্মেলন করে ধন্যবাদ জানান। তার সঙ্গে ছিলেন প্রদেশ বিজেপি মিডিয়া সেলের ইনচার্জ সুনিত সরকার এবং প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক বিপিন দেববর্মা। 
এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ মহারাষ্ট্রের ওয়াসিম থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার ১৮তম কিস্তির টাকা প্রদান করেছেন। এই কর্মসূচিতে ৯৪ কোটিরও অধিক সুবিধাভোগী কৃষকের ব্যাঙ্ক একাউন্টে ২০ হাজার কোটি টাকারও বেশি সরাসরি ডিজিট্যাল পদ্ধতিতে প্রদান করা হয়েছে। আগরতলার অরুন্ধুতিনগরস্থিত রাজ্য কৃষি অনুসন্ধান কেন্দ্রে এই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়। 
 এই উপলক্ষে এদিন সাংবাদিক সম্মেলন করে অসিত বরণ রায় বলেন, প্রধানমন্ত্রী কিষাণ সম্মাননিধি যোজনার ১৮তম কিস্তিতে রাজ্যের কৃষকদের ব্যাঙ্ক একাউন্টে ৪৭ কোটি ৬৮ লক্ষ ৮০ হাজার টাকা ডিজিটাল পদ্ধতিতে হস্তান্তর করা হয়েছে। এই প্রকল্পের ১৭তম কিস্তি পর্যন্ত রাজ্যের ২ লক্ষ ৬৯ হাজার ৪৯৯ জন কৃষকের একাউন্টে সরাসরি ৭৩৭ কোটি ৪৯ লক্ষ টাকা প্রদান করা হয়েছে। এরজন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। সারাদেশের কৃষকদের উন্নয়নের জন্য বিজেপি সরকার ব্যাপক কাজ করছে কৃষকের আয় দিয়ে গুণ করার লক্ষ্যমাত্রা বিজেপি সরকার গ্রহণ করে। সম্প্রতি বন্যার কারণে রাজ্যের ব্যাপক অংশের কৃষকদের ক্ষয়ক্ষতি হয়েছে। কৃষকদের স্বার্থে কিষান মোর্চার তরফে সারা রাজ্যের প্রতিটি মহকুমায় গিয়ে কিষন মোর্চার তরফে নানা জাতের বীজ বিনামূল্য সরবরাহ করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ